শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
যৌননিপীড়ণকারী কুখ্যাত ব্লাকমেইলার জাহাঙ্গির আটক

যৌননিপীড়ণকারী কুখ্যাত ব্লাকমেইলার জাহাঙ্গির আটক

এসএম বিশাল: অনলাইন যৌননিপীড়ণকারী কুখ্যাত ব্লাকমেইলার শাহ জাহাঙ্গির আলী (৩২) কে গ্রেফতার করেছে সাইবার পুলিশ সেন্টার (সিপিসি),সিআইডি। গ্রেফতারকৃত শাহ জাহাঙ্গীর আলী সিলেট জেলার ওসমানীনগর থানাধীন ফকিরাবাদ গ্রামের শাহ কলমদর আলী মাস্টারের ছেলে।

গত শনিবার ০৩ আগস্ট  মৌলভীবাজার থানাধীন সরকার বাজার থেকে শাহ জাহাঙ্গির আলী নামক এক ভয়ংকর প্রতারককে আটক করেন অতিঃ বিশেষ পুলিশ সুপার মোঃ খায়রুল আলম এর নেতৃত্বে সাইবার পুলিশ সেন্টার, সিআইডির একটি টিম। এ সময় তার কাছ থেকে একটি সাদা রং এর প্রাইভেট কার যার রেজি নং-১৩-৭২৩৯, অসংখ্য সিম কার্ড, এবং একাধিক মোবাইল ফোন জব্দ করা হয়।

মানুষের দৈনন্দিন জীবনে তথ্য ও প্রযুক্তির ব্যবহার অপরিসীম। তথ্য ও প্রযুক্তি আধুনিক জীবনকে করে তুলেছে সহজ ও স্বাচ্ছন্দ্যময় কিন্তু কিছু অসৎ ব্যক্তি তথ্য ও প্রযুক্তির অপব্যবহার করে চলেছে। যার ভয়াবহ নেতিবাচক প্রভাব পরছে ব্যক্তি ও সামাজিক জীবনে।

সাইবার পুলিশ সেন্টার, বাংলাদেশ সিআইডি’র পক্ষ থেকে জানা গেছে, গ্রেফতারকৃত জাহাঙ্গির আলী প্রথমে প্রবাসী কোন ব্যাক্তির ফেসবুক আইডি থেকে তথ্য ও ছবি সংগ্রহ করে ভুয়া ফেসবুক আইডি তৈরি করে ভিকটিমদের ফ্রেন্ড লিস্টে যুক্ত হয় ।

নিজেকে প্রবাসী বলে পরিচয় দিয়ে ভিকটিমদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে। কিছুদিন ভিকটিমদের সাথে ফেসবুকে তথ্য আদান প্রদানের পর ভিকটিমকে পছন্দ হয়েছে এবং তাকে বিবাহ করতে চায় মর্মে জানায়। এভাবে পরিচয়কে প্রনয়ের দিকে ধাবিত করে, অভিভাবকদের দেখানোর কথা বলে ভিকটিমের এবং তাদের পরিবারে ছবি সংগ্রহ করে।

আবার যেসকল ভিকটিমদের সাথে ভালবাসার নিবিড় সম্পর্ক তৈরি হয় তাদেরকে বিবাহের প্রলোভন দেখিয়ে অত্যন্ত সুকৈাশলে ভিকটিমদের খোলামেলা ছবি সংগ্রহ করে। ছবি সংগ্রহে অপারগ হলে ছবি এডিটিং করে অশ্লীল ও নগ্ন ছবি তৈরি করে।ভিকটিমদের সাথে কথাবার্তা বলার একপর্যায়ে আসামী বলে সে বিবাহ করার প্রস্তুতি নিয়ে দেশে এসেছে।

ইতিমধ্যে তার বাবার অসুস্থতার বা অন্য কোন সমসার কথা বলে ভিকটিমদের কাছ থেকে টাকা দাবি করে। যে সকল ভিকটিম টাকা দিতে রাজি না হয় তাদের নাম দিয়ে ভূয়া আইডি তৈরি করে ভিকটিমদের নগ্ন ছবি প্রকাশ করে এবং ভিকটিমদেরকে উক্ত ছবি ফেসবুক ম্যাসেঞ্জার ইনবক্সে প্রদান করে টাকা দেয়ার জন্য হুমকি দেয়।

আসামী তার একাধিক ভুয়া আইডির মাধ্যমে ভিকটিমের বিভিন্ন ছবি ভাইরাল করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার হুমকি প্রদান করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা আদায় করে।

আসামীর একাধিক ফেসবুক আইডি পর্যালোচনা করে শতাধিক ভিকটিমের একান্ত ব্যক্তিগত ছবি এবং ভিডিও পাওয়া যায়। যারা কোননা কোন ভাবে ভয়ংকর আসামীর দ্বারা ব্লাকমেইলিং এর শিকার হয়েছে। এ ঘটনায় থানায়

পরিচয় গোপন করে ছদ্মবেশ ধারন করে ইচ্ছাকৃত মানহানিকর তথ্য প্রকাশসহ ভয়ভিতী প্রদর্শন করার অপরাধে আসামীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪/২৫/২৯ ধারায় মামলা রুজু হয়।

মতিহার বার্তা ডট কম – ০৬  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply